Sunday 16 June 2013

আইপ্যাডের জন্য আইওএস ৭ এর প্রিভিউ দেখালো অ্যাপল

কয়েকদিন হয়ে গেল অ্যাপল তাদের মোবাইল ওএস 'আইওএস' এর নতুন ভার্শন 'আইওএস ৭' অবমুক্ত করেছে। তবে এখন পর্যন্ত সকলে শুধু 'আইওএস ৭' এর আইফোন প্রিভিউ দেখছেন। তবে এবার অ্যাপলের ওয়েবসাইটেই প্রকাশিত কিন্তু কিছুটা লোকচক্ষুর আড়ালে থাকা আইওএস ৭ এর আইপ্যাড প্রিভিউ পাওয়া গেল। অধিকাংশের দৃষ্টি এড়িয়ে যাওয়া ছবিটি প্রকাশ করেছে প্রযুক্তি পোর্টাল iGen.fr। iOS-7.jpg
অ্যাপলের ওয়েবসাইটের আইওএস ৭ পেজ এর নিচে 'ফিচার' অংশে পাওয়া গেছে আইওএস ৭ এর আইপ্যাড প্রিভিউ। এটা একারনেই গুরুত্বপূর্ন যে এটাই অফিশিয়ালভাবে প্রকাশিত আইপ্যাডে আইওএস ৭ এর প্রথম প্রিভিউ। আইপ্যাডের পাশাপাশি আইওএস ৭ চালিত আইপডের ছবিও প্রকাশ করেছে অ্যাপল।
iOS-7-on-the-iPad-iPad-Mini.jpg
ছবিতে আইওএস ৭ চালিত আইপ্যাড ২, রেটিং ডিসপ্লে সমৃদ্ধ আইপ্যাড ৪ (যদিও এই দুটি ছবির মধ্যে কোন পার্থক্য দেখা যায়নি) এবং আইপ্যাড মিনি দেখানো হয়েছে। আইফোন প্রিভিউ তে যেমন প্রিভিউ দেখা গেছে আইওএস ৭ এর, আইপ্যাডেও একই রকমই দেখাচ্ছে আইওএস ৭ এর প্রিভিউ। আর স্বাভাবিক ভাবেই আইকনগুলোর মধ্যে ফাকা যায়গা অনেক বেশি আইপ্যাড এ। ধারনা করা হচ্ছে দ্রুতই আইফোনের সাথে সাথে আইপ্যাডের জন্যও আইওএস ৭ এর আপডেট অবমুক্ত করা যাবে।

No comments:

Post a Comment