Thursday 20 June 2013

শিক্ষার্থীদের জন্য মাত্র ১৯৯$ এ 'সারফেস আরটি' ট্যাব দিচ্ছে মাইক্রোসফট

সারা বিশ্বের শিক্ষার্থীদের জন্য মাঝে মাঝেই বিভিন্ন অফার দেয় মাইক্রোসফট। যার মধ্যে রয়েছে তাদের পন্য ফ্রি ব্যাবহার করা সহ বিভিন্ন রকমের মূল্যছাড়। এবার মাইক্রোসফট শিক্ষার্থীদের জন্য তাদের সারফেস আরটি ট্যাবে বিশেষ মূল্যছাড় ঘোষনা করেছে যার ফলে ৫০% এরও বেশি মূল্য ছাড়ে শিক্ষার্থীরা সারফেস আরটি ট্যাব কিনতে পারবে। তবে এক্ষেত্রে সমসায় হল পৃথিবীর সকল দেশের শিক্ষার্থীরা এই সুবিধা পাচ্ছে না এবং শিক্ষার্থীরা শুধু ৩২জিবি ভার্শনটিই নিতে পারবে।Microsoft-Surface-RT.jpg
সারফেস আরটি ট্যাবের তিনটি ভার্শনে শিক্ষার্থীরা মূল্যছাড় সুবিধা পাবে। এর মধ্যে মূল্যছাড়ের পর ব্যাসিক প্রথম অফারটির মূল্য নির্ধারন করা হয়েছে মাত্র ১৯৯$ । এর প্রকৃত মূল্য ৪৯৯$ অর্থাৎ শিক্ষার্থীরা ৫০% এরও বেশি মূল্যছাড় পাচ্ছে। এছাড়া আরো দুটি অফারে মূল্য নির্ধারন করা হয়েছে যথাক্রমে ২৪৯$ (টাচ কভার সহ) এবং ২৮৯$ (টাইপ কভার সহ)।
সারফেস আরটি ৩২ জিবি – ১৯৯$ (প্রকৃত মূল্য- ৪৯৯$)
সারফেস আরটি ৩২জিবি + টাচ কভার – ২৪৯$ (প্রকৃত মূল্য- ৫৯৯$)
সারফেস আরটি ৩২ জিবি + টাইপ কভার – ২৮৯$ (প্রকৃত মূল্য- ৬২৯$)
এই অফারটি উপভোগ করা যাবে ১৭ই জুন থেকে ৩১শে আগস্ট পর্যন্ত। আর এই সুবিধা পাবে ২৫ টি দেশের শিক্ষার্থীরা। স্বাভাবিকভাবেই এই ২৫ টী দেশের মধ্যে বাংলাদেশ নেই। নেই চিন বাদে পার্শবর্তী কোন এশিও দেশও। তবে আমাদের দেশের শিক্ষার্থীরা চাইলে এই ২৫ টি দেশে অধ্যায়নরত আত্মীয়-স্বজন বা বন্ধু-বান্ধবের মাধ্যমে এই সুবিধাটি পাওয়ার চেষ্টা করতে পারেন।
যে ২৫টি দেশের শিক্ষার্থীরা পাচ্ছেন এই সুবিধা
অস্ট্রেলিয়া, অষ্ট্রিয়া, বেলজিয়াম, ক্যানাডা, চায়না (ডিজিটাল চায়না এর মাধ্যমে), ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, আয়ারল্যান্ড, ইতালি, জাপান, কোরিয়া, মেক্সিকো, লুক্সেমবার্গ, নেদারল্যান্ড, নরওয়ে, পর্তুগাল, রাশিয়া, সিঙ্গাপুর, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র।
এ বিষয়ে মাইক্রোসফটের একটি ব্লগপোষ্ট
আপডেট ১: অজানা কারনে মাইক্রোসফট এর করা ব্লগপোষ্ট টি অপসারন করা হয়েছে। কিভাবে এই অফার পাবেন সহ এই অফারের বিষয়ে আরো বিস্তারিত জানতে আপনারা zdnet.com এর এই পোষ্ট টি দেখতে পারেন। সেখানে তারা একটি আবেদন ফর্মও সংযুক্ত করেছে যা একজন আবেদনকারী তাদের দিয়েছেন। ফর্মটি এই লিংক থেকে পেতে পারেন।

No comments:

Post a Comment