Friday 9 August 2013

মাইক্রোসফটের নতুন অ্যাপ স্টুডিও আরও সহজ করলো অ্যাপ বানানো


 অ্যাপ বানানো কঠিন, আরও কঠিন যদি না আপনার আগের কোন কোড করার অভিজ্ঞতা থাকে। মাইক্রোসফট সবসময় চেষ্টা করে যাতে অ্যাপ বানানো আরও সহজ হয়। কোডিং সম্পর্কে জ্ঞান যাতে অ্যাপ বানানোর ক্ষেত্রে কোন বাধা না হতে পারে তার জন্য মাইক্রোসফট এবার বের করলো নতুন উইন্ডোজ ফোন অ্যাপ স্টুডিও। এটি অনেকটা আইওএস অথবা অ্যানড্রয়েড এর জন্য পাওয়া বিভিন্ন অ্যাপ বিল্ডারের মতো। এটি রিলিজ করা হয় গত মঙ্গলবার। এটি আপনার জন্য অ্যাপ বিল্ডিং প্রসেসকে আরও সহজ করেছে। অ্যাপ বানানোর জন্য আপনাকে উইন্ডোজের দেয়া কিছু টেম্পলেট থেকে বেছে নিতে হবে আপনারটি। এগুলোর মাঝে আছে কোম্পানি, রেস্টুরেন্ট মেন্যু, স্টোর, ষ্পোর্টস টিম এবং ব্যান্ড ইত্যাদি।
1

অ্যাপ টেম্পলেট গুলোতে থাকবে বিভিন্ন সেকশন এবং ডিজাইন, আপনাকে যা করতে হবে তা হল সেগুলো নিজের মতো করে সাজিয়ে নিজের অ্যাপের জন্য উপযোগী করা। আপনি ডিজাইন পরিবর্তন করতে পারবেন। আপনি কালার পরিবর্তন করতে পারবেন, পারবেন নিজের ইচ্ছা মতো ছবি অ্যাড করতে। কাজ শেষ হলে আপনি পারবেন তা আপনার মোবাইলে ইন্সটল করতে আপনার পার্সোনাল ব্যবহারের জন্য, এমনকি আপনি তা সবার জন্য উন্মুক্ত ও করতে পারবেন অ্যাপ স্টোরে।
2
এটি আপনাকে সহজ কিছু অ্যাপ বানাতে সাহায্য করবে, হয়তো সাহায্য করতে পারবে না ফেসবুকের মতো অ্যাপ বানাতে। কিন্তু এটি আপনাকে সাহায্য করবে খুব দ্রুত আপনার নিজের রেস্টুরেন্টের জন্য অ্যাপ বানাতে যেখানে আপনার নিজের মতো মেন্যু থাকবে, কাস্টমাররা সেসব মেন্যু চেক করতে পারবে।

No comments:

Post a Comment