Tuesday 24 September 2013

বিয়ের ৯ বছর পর এক সাথে ৪টি সন্তান প্রসব করছেন আকলিমা


বিয়ের ৯ বছর পর এক সাথে ৪টি সন্তান প্রসব করছেন আকলিমা নামের এক প্রসুতি। বৃহস্পতিবার দুপুর পৌনে ১ টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সিজারের মাধ্যমে এক কন্যা ও ৩ পূত্র সন্তান প্রসব করেন তিনি।
client8
আকলিমা বেগম’র স্বামী মহিন সিকদার ঢাকার মিরপুর-১৩ এলাকার সারং গারমেন্টর্স’র সুপার ভাইজার পদে চাকুরী করেন। পটুয়াখালী সদর উপজেলার মরিচ বুনিয়া ইউনিয়নের গগনঘা গ্রামের গৃহবধু আকলিমা বেগম’র বিয়ের ৯ বছর পর এ ৪ সন্তান প্রসব করেছেন।

শের-ই বাংলা মেডিকেল কলেজের গাইনী বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক ডাঃ সেলিনা পরভিন জানান, আল্ট্রাসোন গ্রাম রিপোটে তিনটি সন্তান গর্বে আছে এমন তথ্য নিশ্চিত হয়ে গত এক মাস আগে হাসপাতালের লেভার-২ নং ইউনিটে ভর্তি হয় আকলিমা। তার শারিরিক আবস্থা বুঝে বৃহস্পতিবার দুপুরের মধ্যেই তাকে সিজার করার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু সিজার করে দেখা গেলো তার গর্ভে ৪টি সন্তান। সিজার শেষে আকলিমাকে পোস্ট অপারেটিভ কক্ষে প্রেরণ করা হয়েছে। সে সুস্থ্য আছেন।
এদিকে সদ্যজাত সন্তান গুলো ওজন কম হওয়ায় ওদের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে। এ ব্যপারে শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ বিকাশ চন্দ্র নাগ বলেন, ৪ নবজাতকেরই ওজন কম হয়েছে। এর মধ্যে কন্যা নবজাতকের ওজন হয়েছে মাত্র এক কেজি ২শ’ গ্রাম। পাশাপাশি বাকী ৩ ছেলে নবজাতকের ওজন যথাক্রমে ১ কেজি ৪শ, ১ কেজি ৫শ’ ও ১ কেজি ৬শ’ গ্রাম।
তিনি বলেন, ২টি নবজাতকের অবস্থা খুবই ভাল। গর্ভের বয়স ৩২ মাস হওয়ায় নবজাতক গুলো পরিপূন্ন পুষ্টি পায় নি। তবে চিকিৎসা পেলে নবজাতক সমস্যা থাকবে বলে তিনি জানান।
অপরদিকে একসাথে ৪টি সন্তান পেয়ে বিচলিত নয় নবজাতকদের পিতা মহিন।

2 comments:

  1. s a very nice post you got there, Ill be checking back sometimes for more updates thx
    I don´t understand anything about Day 8 |, but it´s interesting to read. Wine Here
    negative ion generator reviews consumer reports
    air purifier made in germany
    meat purifier

    ReplyDelete
  2. the gaming but what if youre new to this Halo thingWeve been hearing how the Forge mode in Halo Reach....
    How do these guys even get on campus? These exploited college girls should be doing something else!
    pm 0.1 filter
    hydrogen water machine amazon
    ionic air purifier reviews consumer reports

    ReplyDelete